আজ সোমবার, ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ফতুল্লায় ডাইংয়ের বিষাক্ত পানিতে জনদূর্ভোগ

ফতুল্লা প্রতিনিধি :ফতুল্লা বাজার আজাদ ডাইংয়ের বিষাক্ত পানিতে লালপুর, পৌষার পুকুরপাড় এলাকায় বৃষ্টির পানির সাথে মিশে জনদূর্ভোগ বাড়াচ্ছে বলে অভিযোগ এলাকাবাসীর। তাদের অভিযোগ, থানা থেকে মাত্র ৫০ গজ দূরে আজাদ ডাইং এন্ড এ্যামব্রয়ডারী নামের এই প্রতিষ্ঠানের বিষাক্ত রঙ্গিন পানি লালপুর, পৌষারপুকুর পাড় আবাসিক এলাকায় ছড়িয়ে পড়েছে। এই বিষাক্ত পানিতে রাস্তায় চলাচল করে স্কুল মাদ্রাসার ও পথচারীদের পায়ে নানা রকম চর্ম রোগ দেখা দিয়েছে। ডাইংয়ের পানি আর বৃষ্টির জমে থাকা পচাঁ পানি মিলে দূর্গন্ধও ছড়াচ্ছে। নানা চর্ম রোগেও আক্রান্ত হচ্ছে ওই পথে যাতায়াতকারীরা।
প্রত্যক্ষদর্শীরা জানান, ফতুল্লার প্রভাবশালী ব্যবসায়ী আজাদ মিয়ার মিলের পানিতেই এই বিষাক্ত ক্যামিকেলের রঙ্গিন পানি লালপুর ও পৌষারপুকুর পাড় এলাকায় ছড়িয়ে পড়েছে। ফতুল্লার কেহ তার বিরুদ্ধে মুখ খুলছেন না। লালপুরের সড়কগুলো এখন এই বিষাক্ত পানিতে রঙ্গিন। আর এই পানির ওপর দিয়ে চলাচল করতে হচ্ছে সাধারন মানুষের। ফলে অনেকেরই পায়ে চরম রোগে আক্রান্ত হয়ে পড়েছে।
এ্যাড. কাজী রাসেল জানান, এ ব্যাপারে বেশ কয়েকবার আমরা প্রতিষ্ঠানের মালিকের কাছে বলেছি কিন্তু তিনি আজও প্রতিকার করেনি। এখন আমাদের বাড়ির ঘরেও এই বিষাক্ত পানি ঢুকে গেছে। এই রাস্তায় স্কুল মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা চলাচল করে।
এ ব্যাপারে আজাদ ডাইংয়ের এক কর্মকর্তা জানান, বৃষ্টির পানিতে ডাংইয়ের ড্রেনের পানি মিলে যাওযায়, এমন অবস্থা সৃষ্টি হয়েছে। তবে জলাবদ্ধতার পানি কমে গেলে আমাদের ড্রেনের পানি আর মহল্লায় ঢুকবে না।

স্পন্সরেড আর্টিকেলঃ